আন্তর্জাতিক সেমিনারে মানারাত উপাচার্য

নিজস্ব প্রতিবেদক।

কবি নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারতে অনুষ্ঠিত “নজরুল ১২৫” শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে মুখ্য বক্তা হিসেবে অংশ নিয়েছেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক, সাহিত্যিক ও নজরুল গবেষক অধ্যাপক  ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান। শুক্রবার (২৪ শে মে, ২০২৪) কলকতায় শ্রী চৈতন্য মহাবিদ্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

শ্রী চৈতন্য মহাবিদ্যালয়, আদর্শ কলেজ অফ এডুকেশন, বারাসাত নজরুল চর্চা কেন্দ্র যৌথভাবে এ সেমিনার আয়োজন করে। উদ্বোধন করেন উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাপতি ও আশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। এতে বাংলাদেশ থেকে অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান ছাড়াও ভারতের প্রখ্যাত সাহিত্যিক ও নজরুল গবেষকবৃন্দ অংশ নেন।

Post MIddle

সেমিনারে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সৃষ্টির বহুমুখীতা নিয়ে আলোচনা করেন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান। এ সময় তাকে আয়োজক কর্তৃপক্ষের পক্ষ থেকে সংবর্ধনা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়।

সেমিনারে অংশ নেয়া শেষে দেশে ফিরলে অধ্যাপক  ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। ২৬ মে ২০২৪ (রোববার) বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে এ শুভেচ্ছা জানানো হয়।

এ সময় স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. নারগিস সুলতানা চৌধুরী, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন মো. মাহবুব আলম, রেজিস্ট্রার ড. মোয়াজ্জম হোসেন, কন্ট্রোলার অব এক্সামিনেশন্স এ.এইচ.এম. আবু সায়ীদ, অ্যাকাউন্টস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আব্দুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট