হাবিপ্রবিতে ওবিই কারিকুলা উপর প্রশিক্ষণ কর্মশালা

হাবিপ্রবি প্রতিনিধি।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে সকল অনুষদের সম্মানিত ডীন ও চেয়ারম্যানবৃন্দের জন্য¨ OBE Curricula Execution and Learning Outcome Attainment শীর্ষক দুদিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। আইকিউএসি’র কনফারেন্স রুমে উক্ত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল এর সদস্য প্রফেসর ড. এস. এম. কবির, সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ শাহ্ মইনুর রহমান।

Post MIddle

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আউটকাম বেজড এডুকেশন (ওবিই) এর কার্যক্রম বেশ আগে থেকেই শুরু হয়েছে, আমরাও আস্তে আস্তে এটি বাস্তবায়নের প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছি। তিনি বলেন, পৃথিবী খুবই গতিশীল, বিশেষ করে জ্ঞান চর্চার জায়গা, মানবসম্পদ উন্নয়নের কলাকৌশল, সব মিলিয়ে পৃথিবী দ্রুত এগিয়ে যাচ্ছে, কৌশল পরিবর্তিত হচ্ছে।

উদ্দেশ্য হলো দক্ষ মানবসম্পদ তৈরি করা, এজন্য নতুন নতুন পদ্ধতি ও আইডিয়া উদ্ভাবিত হচ্ছে। যদিও ওবিই খুব যে নতুন তা না, তারপরও দক্ষ গ্র্যাজুয়েট তৈরিতে এটি খুবই কার্যকর ভূমিকা পালন করে। তিনি বলেন, আপনারা ইতোমধ্যে অনেকগুলো প্রশিক্ষণ নিয়েছেন, আইকিউএসি থেকে নিয়মিত প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। সবার মাঝে একটা জাগরণ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, হাবিপ্রবির সম্মান ও মর্যাদা বৃদ্ধিতে আমাদের সকলকে কাজ করে যেতে হবে। পরিশেষে সম্মানিত রিসোর্স পার্সন ও এ ধরণের প্রশিক্ষণ আয়োজনের জন্য তিনি আইকিউএসি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

পছন্দের আরো পোস্ট