ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির গুণীজন সংবর্ধনা

মাননীয় এ্যাটর্নি জেনারেল এ. এম আমিন উদ্দিন বলেছেন, একসময় বাংলাদেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ি। এখন আমরা বাংলাদেশকে নিয়ে গর্ব করি। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে বাংলাদেশকে উচ্চাসনে নিয়ে গেছেন। অনেক রক্তচক্ষুকে উপেক্ষা করে তিনি বাংলাদেশের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। বাঙালির শিরকে তিনি উচ্চে ধরে রেখেছেন।

শনিবার (১৮ মে ২০২৪) দুপুর ১২ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি আয়োজিত গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির গঠনতন্ত্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ পোস্টের একটি সম্পাদক এবং অন্যটি ট্রেজারার। এই দুটি পোস্টে এখন যারা রয়েছেন তারা ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যেভাবে শিক্ষার্থীদেরকে বিভিন্ন জায়গায় তৈরি করে পাঠাচ্ছেন তারা সব জায়গায় ভালো অবস্থানে থাকবেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন ব্রাহ্মনবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য,  ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ ড. মোঃ শাহজাহান আলম সাজু।

বিশেষ অতিথির বক্তব্য দেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ্যাড. কে. এম মাসুদ রুমী এবং ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ্যাড. বি. এম. আব্দুর রাফেল।

Post MIddle

সংবর্ধিত অতিথির বক্তব্য দেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সম্পাদক সিনিয়র এ্যাডভোকেট শাহ্ মনজুরুল হক, বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের ট্রেজারার এ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা আনছারী।

স্মারক বক্তা ছিলেন রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম আলী হাসান। সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি দেওয়ান টিপু সুলতান। স্বাগত বক্তব্য দেন কর্মকর্তা সমিতির সাবেক সভাপতি উপ-রেজিষ্ট্রার (শিক্ষা) এ.টি.এম এমদাদুল আলম। সঞ্চালনায় ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিদ হাসান মুকুট ।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। ফুল ও ক্রেস্ট উপহার দিয়ে এবং উত্তরীয় পরিয়ে অতিথিদের বরণ করা হয়।

এর আগে মাননীয় এ্যাটর্নি জেনারেল বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। তিনি প্রশাসন ভবনের সামনের চত্বরে বৃক্ষের চারা রোপন করেন।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, আইন অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার তৌহিদুল আনাম,  প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. বাকী বিল্লাহ, কুষ্টিয়া আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ অন্যান্য নেতৃবৃন্দসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট