চবিতে ডাটা জার্নালিজম কর্মশালায় চবি উপাচার্য

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর যৌথ উদ্যোগে আজ (১২ মে ২০২৪) রবিবার চবি ব্যাবসায় প্রশাসন অনুষদের ম্যানেজমেন্ট বিভাগের কম্পিউটার ল্যাবে ডাটা জার্নালিজম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু তাহের।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি রওশন আক্তার এর সভাপতিত্বি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর্মশালার আহবায়ক উক্ত বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আলী আজগর চৌধুরী। উক্ত বিভাগের সহকারী অধ্যাপক সায়মা আলম এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টিআইবি’র জনসংযোগ ও যোগাযোগ পরিচালক মোহাম্মদ তাওহিদুল ইসলাম।

Post MIddle

উপাচার্য তাঁর বক্তব্যে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী কর্মশালার আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, “বাংলাদেশ সরকারের তথ্য অধিকার আইন-২০০৯ কে কাজে লাগিয়ে যে কেউ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ করার সুযোগ রয়েছে। এর ফলে প্রতিষ্ঠানগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা জনগনের কাছে দায়বদ্ধ হয়েছে।

দিনব্যাপি কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন টিআইবি’র পরিচালক (জনসংযোগ ও যোগাযোগ) মোহাম্মদ তাওহিদুল ইসলাম, ডিজিটালি রাইটস্ এর ম্যানেজিং ডাইরেক্টর মির্জা আহমেদ চৌধুরী ও টিআইবি’র সহকারী সমন্বয়ক (ডাটা ভিজ্যুয়ালাইজার) কে. এম. রফিকুল আলম। কর্মশালায় চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সংশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট