ইউআইটিএসে বসন্তকালীন সেমিস্টার শিক্ষার্থীদের নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যাল ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান গত ( ১১ মে ) শনিবার বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি স্কয়ারে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে ও রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান-এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। প্রধান অতিথির আসন গ্রহন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টে-এর ব্যারিস্টার কে.এম তানজিব-উল আলম।

মূল বক্তার বক্তব্যে চেয়ারম্যান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা যদি জীবনে ভালো মানুষ হতে চাও, তোমরা যদি জীবনে সুনাম ও সুখ্যাতি অর্জন করতে চাও তাহলে তোমরা খারাপ সংঙ্গ ত্যাগ করবে এবং ভালো মানুষের সংস্পর্শে চলবে। জীবনের যথার্থতা ভালো ইংরেজি জানার মধ্যে নির্ভর করেনা, জীবনের মহত্ত্ব দামী কাপড় পড়া ও রাজপ্রাসাদে থাকার মধ্যে নয়। জীবনের মহত্ত্ব নির্ভর করে যখন তোমার নাম সমাজে উচ্চারিত হয়, তোমার নামনিয়ে মানুষ আনন্দ করে খুশি হয় আল্লাহ্র কাছে শুকরিয়া করে এখানেই জীবনের যথার্থতা।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে তানজিব-উল আলম বলেন প্রতিটি ভুলই একটি শিক্ষা। ভুল থেকে মানুষ শিক্ষা নিতে পারে কিন্তু আমরা ভুল করতে ভয় পাই। তিনি নবীন শিক্ষার্থীদের আহবান জানান যেন তারা আগামী চার বছর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ভুল করতে ভয় না পায়। এবং তিনি বলেন সমাজে ভালো কাজ করতে হলে নিজের প্রতি ও শ্রষ্টার প্রতি বিশ্বাস রাখতে হবে। তিনি নতুন শিক্ষার্থীদের স্বাগত এবং উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সভাপতির বক্তব্যে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানানোর পাশাপাশি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় আরও বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আশরাফুল ইসলাম, আইন অনুষদের ডিন এডভোকেট মোঃ আব্দুল মান্নান ভূঁইয়া।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম শরীফ, লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সস অনুষদের ডিন সৈয়দা আফসানা ফেরদৌসী, বিজনেস অনুষদের ডিন ড. ফারুক হোসেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ-সহ নবীন শিক্ষার্থী।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং প্রত্যেক অনুষদ থেকে যারা প্রথম হয়েছে তাদেরকে পুরষ্কার ও ক্রেস্ট প্রদান করাহয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

পছন্দের আরো পোস্ট