চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া উৎসব

চবি প্রতিনিধি।

‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া উৎসব-২০২৪’ উদযাপন উপলক্ষ্যে গতকাল (১১ ফেব্রুয়ারি) রবিবার চবি কেন্দ্রীয় খেলার মাঠে চবি জননেত্রী শেখ হাসিনা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া উপদেষ্টা কমিটির সভাপতি ও চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক ও চবি আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন। চবি জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. এ. কে. এম. রেজাউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আনিসুল আলম।

উপাচার্য তাঁর বক্তব্যে নারী ক্রীড়াবিদ ও আমন্ত্রিত অতিথিসহ অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, “জীবনের অবিচ্ছেদ্য একটি অংশ হল ক্রীড়া; যা আমাদের চরিত্র গঠন, মানসিক উন্নয়ন এবং সামাজিক মেলবন্ধন দৃঢ় করতে অগ্রণী ভূমিকা রাখে।” চবি জননেত্রী শেখ হাসিনা হলের ক্রীড়াবিদরা জ্ঞান-বিজ্ঞান, ক্রীড়াচর্চাসহ প্রতিটি ক্ষেত্রে উন্নতির মধ্যদিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে নিজেদের প্রতিষ্ঠিত করে এ বিশ্ববিদ্যালয় তথা দেশ-জাতিকে গৌরবান্বিত করবে মর্মে উপাচার্য তাঁর বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন। তিনি চবি জননেত্রী শেখ হাসিনা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সফলতা কামনা করেন। পরে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উক্ত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

Post MIddle

ক্রীড়া উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চবি জননেত্রী শেখ হাসিনা হলের সিনিয়র আবাসিক শিক্ষক ড. কাজী মুহাম্মদ রাশেদ-নিজাম। অনুষ্ঠান পরিচালনা করেন চবি ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মোহাম্মদ হোসেন।

অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুরের মুচ্ছর্নায় উপাচার্য জাতীয় পতাকা, উপ-উপাচার্য (একাডেমিক) এবং আইন অনুষদের ডিন ও আইকিউএসির পরিচালক বিশ্ববিদ্যালয় পতাকা, চবি জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট হল পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন উক্ত হলের কৃতি ক্রীড়াবিদ ক্রাজেই মারমা।

বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ হুমাইরা ইয়াসমিনকে উপাচার্য শপথবাক্য পাঠ করান। চবি জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক ও দলের টিম ম্যানেজার নাজনীন সরকার এর নির্দেশনায় হলের আবাসিক শিক্ষার্থী কৃতি ক্রীড়াবিদ নুসরাত জাহান এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় মার্চপাস্ট। হলের পতাকা বহন করেন হলের কৃতি ক্রীড়াবিদ সায়মা হাসান এলি।

অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, চবি রেজিস্ট্রার, চবি বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, চবি প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, চবি জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, চবি বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, চবি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ক্রীড়ামোদী শিক্ষার্থীবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট