প্রতিষ্ঠার ৩৩ বছর পর স্থায়ী সনদ পেলো আইইউবিএটি

অবশেষে স্থায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্থাপন ও পরিচালনার সনদ পেলো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। এর মধ্যে দিয়ে দীর্ঘ ৩৩ বছরের অপেক্ষার অবসান হলো।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব (বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখা) ড. মো. ফরহাদ হোসেনের সই করা আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

Post MIddle

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মতামত অনুযায়ী- বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ধারা ১০ অনুযায়ী ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির অনুকূলে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার জন্য সনদপত্র প্রদান করা হলো।

১৯৯১ সালে আইইউবিএটি যাত্রা শুরু করে। পরের বছর ১৯৯২ সালে বিশ্ববিদ্যালয়টি ডিগ্রি প্রদান শুরু করে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পথিকৃৎ এ বিশ্ববিদ্যালয়টি দেশে প্রথম বিবিএ, হোটেল ম্যানেজমেন্ট এবং বেসরকারিভাবে প্রথম অ্যাগ্রিকালচার, নার্সিং ও মেকানিক্যাল ইঞ্জিয়ারিং প্রোগ্রাম চালু করে।

থাইল্যান্ডের অ্যাসাম্পশন ইউনিভার্সিটি অব ব্যাংককের সঙ্গে তাদের সহযোগিতা চুক্তি রয়েছে। বিশ্ববিদ্যালয়টি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজেরও সদস্য। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে প্রায় সাড়ে ৮ হাজার শিক্ষার্থী অধ্যয়নরত।

পছন্দের আরো পোস্ট