চুয়েট-কুয়েট-রুয়েট প্রকৌশল গুচ্ছের সমন্বিত ভর্তি বিজ্ঞপ্তি

চুয়েট প্রতিনিধি।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর সমন্বয়ে গঠিত প্রকৌশল গুচ্ছের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ এর সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ৩ মার্চ (রবিবার) ২০২৪ একযোগে স্ব-স্ব কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে আগামী ২৪ জানুয়ারি (বুধবার) ২০২৪ সকাল ৯টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ শুরু হবে। অনলাইনে আবেদন করার শেষ সময় আগামী ৭ই ফেব্রুয়ারি (বুধবার) ২০২৪ বিকাল ৫টা পর্যন্ত।

অনলাইনে আবেদনের লিংক: https://www.admissionckruet.ac.bd/

এছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের যোগ্যতা ও আবেদন করার পদ্ধতিসহ অন্যান্য শর্তাবলি উক্ত ওয়েবসাইট হতে জানা যাবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের তালিকা আগামী ১৮ই ফেব্রুয়ারি (রবিবার) প্রকাশ করা হবে। গতকাল ১৫ই জানুয়ারি (সোমবার) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল এবং সদস্য সচিব ও চুয়েটের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মহি উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

Post MIddle

উল্লেখ্য যে, এবারের প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষার নেতৃত্ব দিচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য চুয়েটে ১২টি বিভাগে সংরক্ষিত ১১টি-সহ মোট ৯৩১টি আসন, কুয়েটে ১৬টি বিভাগে সংরক্ষিত ৫টি-সহ মোট ১০৬৫টি আসন এবং রুয়েটে ১৪টি বিভাগে সংরক্ষিত ৫টি-সহ মোট ১২৩৫টি সবমিলিয়ে সর্বমোট ৩২৩১টি আসন রয়েছে।

প্রসঙ্গত, ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ এবং ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ গঠিত। এবারের ভর্তি পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন ও ইংরেজি বিষয়ের উপর এমসিকিউ (MCQ) পদ্ধতিতে ‘ক’ গ্রুপের জন্য ৫০০ নম্বরের এবং ‘খ’ গ্রুপের জন্য ৫০০ নম্বরের এমসিকিউ (MCQ)-এর পাশাপাশি অতিরিক্ত মুক্তহস্ত অঙ্কনের ২০০ নম্বরসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পাশাপাশি উক্ত ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৮ই মার্চ ২০২৪ রাতে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।

পছন্দের আরো পোস্ট