সবাইকে সঙ্গে নিয়ে পথচলার পরিকল্পনাগুলো করবো: শিক্ষামন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সমন্বয় করে খুবই ঘনিষ্ঠভাবে কাজ করেছি। এর ধারাবাহিকতা আমরা বজায় রাখবো। শিক্ষা পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে পথচলার পরিকল্পনাগুলো করবো। এসব কথা বলেন নতুন সরকারের শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে রাজধানীর বনানীর বাসায় শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে অভিনন্দন জানাতে গেলে তিনি এসব কথা বলেন।

নওফেল বলেন,দেশরত্ন শেখ হাসিনা সরকার গঠন করেছেন। তিনি ২০০৯ সাল থেকে শিক্ষায় অনেক বিনিয়োগ করেছেন। শিক্ষায় ব্যাপক উন্নয়ন হয়েছে এবং রূপান্তরের কাজ চলমান। সেই চলমান কাজ আমরা এগিয়ে নিতে চাই। আজকে চ্যালেঞ্জের কথা নয়, চ্যালেঞ্জ আগেও ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে।

Post MIddle

তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট জনগণ সৃষ্টির যে পথে আমরা হাঁটছি, সেই ট্রান্সফর্মেটিভ কাজগুলোকে এগিয়ে নেওয়া। শিক্ষায় অংশীজন যারা আছেন, শিক্ষা পরিবারের অন্যান্য সদস্য যারা আছেন, শিক্ষাবিদ রয়েছেন, কারিগরি ও মাদরাসা পর্যায়েও যারা রয়েছেন তাদের সঙ্গে কথা বলে আমরা পরবর্তী পদক্ষেপগুলো নেবো। আমি কী কী পদক্ষেপ নেবো সেটি মুখ্য বিষয় নয়, আগামীতে আমরা কী পদক্ষেপ নেবো সেটি মুখ্য বিষয়।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষায় রূপান্তরের যে কাজগুলো চলছিল তা নিয়ে যে অপপ্রচার হচ্ছে, গুজব রটানো হচ্ছে, দূরভিসন্ধিমূলক কাজগুলো হচ্ছে সেগুলোতে যেন আমরা কান না দেই। সেগুলোকে আমাদের প্রতিহত করতে হবে। এ রূপান্তরের কাজটা আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের শপথ হয়। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

তাতে সদ্যবিদায়ী সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে শিক্ষা থেকে সরিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলকে পূর্ণ মন্ত্রী হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

পছন্দের আরো পোস্ট