সাউদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো ফার্মা ফেস্ট

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ফার্মেসি বিভাগের উদ্যোগে বায়েজিদ, আরেফিন নগরে স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণে জমকালো আয়োজনে সম্প্রতি অনুষ্ঠিত হলো ফার্মা ফেস্ট-২০২৩। অনুষ্ঠানের প্রধান দিক ছিলো নবীন শিক্ষার্থীদের বরণ, বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও ‘ফার্মা-ক্লাব’ এর আনুষ্ঠানিক ঘোষণা।

ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আইরিন সুলতানার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক । বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য ও ফার্মেসি বিভাগের অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের এবং স্টেট ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ ও ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মো. হাসান কাউসার। এছাড়াও বিভাগের শিক্ষকবৃন্দ সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, ফার্মেসি বিভাগের উদ্যোগে এমন একটি সুন্দর আয়োজনে সত্যি আমি মুগ্ধ। এসময় তিনি  নবীন শিক্ষার্থীদের সুশিক্ষার মাধ্যমে দক্ষ ফার্মাসিস্ট হওয়ার আহবান জানান এবং বিদায়ী শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে সাফল্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা পর্বের শেষে অনুষ্ঠানের সভাপতি ‘ফার্মা েক্লাব: ২০২৩-২০২৪’ এর সকল সদস্যদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। ফার্মা -ক্লাব এর সভাপতি মো. জুবাইদুল ইসলাম তার বক্তব্যে ফার্মেসি বিভাগের সামগ্রিক অগ্রযাত্রায় ফার্মা- ক্লাবের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মনোমুগ্ধ ব্যান্ড সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

পছন্দের আরো পোস্ট