চবি সংস্কৃত বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায়

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের উদ্যোগে নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান (১৬ নভেম্বর ২০২৩) চবি কলা ও মানববিদ্যা অনুষদ ভবন প্রাঙ্গণে অনুষ্টিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি সংস্কৃত বিভাগের সভাপতি জনাব রাজপতি দাশ।

Post MIddle

উপাচার্য তাঁর বক্তব্যে নবীন শিক্ষার্থীসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, “একটি কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে এ বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থীরা নিঃসন্দেহে অত্যন্ত মেধাবী।”

তিনি শিক্ষার্থীদেরকে শিক্ষা-গবেষণার উর্বরক্ষেত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিজেদের মেধাকে সর্বোচ্চভাবে কাজে লাগিয়ে সম্মানিত শিক্ষকদের সানিধ্যে থেকে তাঁদের আদেশ-উপদেশ মেনে সময়ের প্রতি নিষ্ঠাবান হয়ে জ্ঞান আহরণের ব্রতী হওয়ার আহবান জানান। উপাচার্য বিদায়ী শিক্ষাথীদের উজ্জ্বল ভবিষৎ ও সফল কর্মময় জীবন কামনা করেন।

অনুষ্ঠানে উক্ত বিভাগের সম্মনিত শিক্ষকবৃন্দ, শিক্ষাথীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত বিভাগের শিক্ষাথী চৈতী দাশ ও স্নিগ্ধ চৌধুরী।

পছন্দের আরো পোস্ট