চবিতে রেল স্টেশন ভবন ও এক্সেস কন্ট্রোল নির্মাণ কাজের উদ্বোধন

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেল স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য নতুন স্টেশন ভবন নির্মাণ ও এক্সেস কন্ট্রোল এর নির্মাণ কাজ আজ (১২ নভেম্বর ২০২৩) চবি রেল স্টেশন চত্বরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এম.পি. চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে-কে সাথে নিয়ে উদ্বোধন করেন।

এ সময় বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) জেনারেল ম্যানেজার নাজমুল হাসান, প্রধান প্রকৌশলী মোঃ আবু জাফর মিয়া ও ডিআরএম জনাব মোঃ সাইফুল ইসলামসহ বাংলাদেশ রেলওয়ের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাননীয় সংসদ সদস্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম বাহন হলো শাটল ট্রেন। শিক্ষার্থীদের জন্য শাটল ট্রেনে যাতায়াত নিরাপদ ও আনন্দময় করতে আধুনিক মানের স্টেশন ভবন নির্মাণ ও এক্সেস কন্ট্রোল সুবিধা সম্বলিত এ স্টেশন ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন হলো। এটি নির্মিত হলে শিক্ষার্থীদের যাতায়াতের সব ধরণের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। মাননীয় সংসদ সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন রেল স্টেশন ভবন নির্মাণ, শাটল ট্রেনে শিক্ষার্থীদের যাতায়াত নিরাপদ, ট্রেনের বগি সংস্কার ও আধুনিকায়ন সর্বোপরি শিক্ষার্থীরা যাতে নান্দনিক পরিবেশে শাটল ব্যবহার করতে পারে সে ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের জিএমসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

Post MIddle

উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। একইসাথে শত ব্যস্ততার মাঝেও এ অনুষ্ঠানে গণমানুষের নেতা মাননীয় সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী উপস্থিত থাকায় তাঁকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার পর থেকে শিক্ষার্থীদের সকল সমস্যা পূরণে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বিশেষকরে চবি ক্যাম্পাস চট্টগ্রাম শহর থেকে ২২ কিলোমিটার দূরে অবস্থিত হওয়ায় শিক্ষার্থীদের যাতায়াতের সমস্যার প্রতি চবি প্রশাসন বিশেষ গুরুত্ব দিচ্ছে। তারই ধারাবাহিকতায় শাটল ট্রেনে যাতাযাতের সুবিধার্থে অগ্রাধিকার ভিত্তিতে এ স্থাপনা নির্মিত হচ্ছে। এ লক্ষ্যে চবি ক্যাম্পাস-শহর-ক্যাম্পাস শাটল ট্রেন যাতে নিরাপদে চলাচল করতে পারে তার জন্য নতুন রেলস্টেশন ভবন নির্মাণ, রেল লাইন সংস্কার, নতুন কোচ সংযোজন, শাটলের বগি বৃদ্ধি ও আনুষাঙ্গিক কাজ অতি দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে মাননীয় উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। এ কাজ সম্পন্ন হলে শিক্ষার্থীরা ক্যাম্পাসে অধিকতার নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে আসা-যাওয়া করতে পারবে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে চবি সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক, অফিস প্রধানবৃন্দ, চবি অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, হাটহাজারী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ, চবি ছাত্রলীগ নেতৃবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

পছন্দের আরো পোস্ট