সাউদার্ন শিক্ষার্থীদের জেনারেল ইলেকট্রিক পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক।

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা সম্প্রতি জেনারেল ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড, পতেঙ্গা, চট্টগ্রাম পরিদর্শন করেছেন। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়।

Post MIddle

ইইই বিভাগের বিভাগীয় প্রধান ড. হেদায়েত উল্লাহ এবং অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথের তত্ত্বাবধানে দিনব্যাপী এই সফরে বিভাগের শিক্ষকবৃন্দসহ ৩য় ও ৪র্থ বর্ষের  শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের যান্ত্রিক সাইট পরিদর্শন করান ইনচার্জ ইঞ্জিনিয়ার সৈয়দ হেলাল উদ্দিন। তিনি শিক্ষার্থীদের ট্রান্সফরমার ট্যাঙ্ক, কনজারভেটর, এক্সেসরিজ, ট্যাঙ্ক টেস্টিং ও পেইন্টিং ইত্যাদি তৈরি দেখান এবং সে বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। মেকানিক্যাল সাইট পরিদর্শন শেষে  শিক্ষার্থীরা ইলেক্ট্রিক্যাল সাইট পরিদর্শন করে। সেখানে ইনচার্জ ইঞ্জিনিয়ার নাছির উদ্দিন শিক্ষার্থীদের ট্রান্সফরমার কোর তৈরি, উইডিং, অ্যাসেম্বলিং টেস্টিং ও মেরামত ইত্যাদি দেখান এবং সে বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পরে জেনারেল ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড’র  ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল ইসলাম এবং কর্মরত ইঞ্জিনিয়ারদের সাথে শিক্ষক ও শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠানের মাধ্যমে শিল্প সফরের সমাপ্তি ঘটে।

পছন্দের আরো পোস্ট