চবি ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৫৯ তম যৌথ সভা

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৯ তম যৌথ সভা আজ (২৫ জুন ২০২৩) চবি উপাচার্য’র অফিস কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সভায় ২০২২-২০২৩ আর্থিক সনের সংশোধিত রাজস্ব বাজেট ৩৯৬ কোটি ০৫ লক্ষ টাকা এবং ২০২৩-২০২৪ আর্থিক সনের প্রাক্কলিত রাজস্ব বাজেট ৪০৫ কোটি ৩৫ লক্ষ টাকা অনুমোদন করা হয়।

উপাচার্য তাঁর বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত মর্যাদাপূর্ণ পর্ষদের এ সভায় উপস্থিত সম্মানিত সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির সদস্যবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বাজেটের বিভিন্ন দিক নিয়ে তাঁর নাতিদীর্ঘ বক্তব্যে বলেন ‘বরাবরের মতো এবারও বাজেট প্রণয়নে শিক্ষা-গবেষণাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে’।

উপাচার্য আরও বলেন, তিনি দায়িত্ব নেয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে আসছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

Post MIddle

এফসি ও সিন্ডিকেটের যৌথ সভায় বিজ্ঞ এফসি ও সিন্ডিকেট সদস্যবৃন্দের সুচিন্তিত মতামত ও সুপারিশ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে অধিকতর সহায়ক ভূমিকা রাখবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

এফসি ও সিন্ডিকেটের যৌথ সভায় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, (জ্যেষ্ঠতার ক্রমানুসারে নয়) এফসি ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম, প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী,মোহাম্মদ আলী, মোঃ মোয়াজ্জেম হোসাইন, এস এম ফজলুল হক এবং প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহমুদা খাতুন ও ড. মোঃ ওমর ফারুক। এছাড়াও সিন্ডিকেট সচিব জনাব কে এম নুর আহমদ উপস্থিত ছিলেন। সভায় নব নির্বাচিত সিন্ডিকেট সদস্য ও নবনিযুক্ত এফসি সদস্যবৃন্দকে সভার শুরুতে উপাচার্য ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।
সভায় উপ-উপাচার্য, বিজ্ঞ এফসি সদস্য ও সিন্ডিকেট সদস্যবৃন্দ বাজেটের বিভিন্ন বিষয়ের ওপর স্বতঃস্ফূর্ত আলোচনায় অংশগ্রহণ করেন এবং তাঁদের বিজ্ঞ ও সুচিন্তিত মতামত পেশ করেন। সম্মানিত সদস্যবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার চলমান উন্নয়নসহ প্রশাসনিক ও অবকাঠামো উন্নয়নে একটি সময়োপযোগী বাজেট পেশ করায় উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব মোঃ আমিরুল ইসলাম বাজেট উপস্থাপন করেন এবং তা আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

পছন্দের আরো পোস্ট