পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা

পাবিপ্রবি প্রতিনিধি।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট তিনটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী ছিলেন (আবেদনকারী) ৪৯৮৩ জন। পরীক্ষায় অংশ নেন ৪৮৭৪। উপস্থিতির সংখ্যা ৯৭.৮১। গুচ্ছ পদ্ধতিতে ২২টি বিশ্ববিদ্যালয়ে একইসাথে একই সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টার পরীক্ষার মধ্য দিয়ে তিনটি ধাপের প্রথম ধাপের পরীক্ষা আজ অনুষ্ঠিত হলো। আগামী ২৭ মে সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ৩ জুন এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Post MIddle

প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়। পাবনার আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী সর্বাত্বক সহযোগিতা করেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ছাড়াও সাংবাদিক, সুশীল সমাজ, রোভার স্কাউট, পাবনার বিভিন্ন সামজিক, সাংস্কৃতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, জেলা ভিত্তিক ছাত্র কল্যান সমিতি, ব্যক্তি উদ্যোগ সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরীক্ষা সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন ভর্তি পরীক্ষা সার্বক্ষনিক মনিটরিং করেন। তাঁরা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, জাতীয়ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করলাম। পরীক্ষা খুবই সুন্দর , সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি আমাদের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী,ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী, পরীক্ষার সাথে জড়িত সকল মহল, নারী পুলিশ, সর্বোপরি পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। প্রথম পরীক্ষা সুন্দর শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা ও জানাচ্ছি। আগামী দিনগুলোতেও আমরা ইতিবাচক ধারা অব্যাহত রাখব ইনশাল্লাহ।

পছন্দের আরো পোস্ট