গুচ্ছের বাইরে হচ্ছে ইবির ভর্তি পরীক্ষা

তাজমুল জায়িম।ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা স্বতন্ত্রভাবে অনুষ্ঠিত হবে। আগামী ১০ মে থেকে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হবে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার।

তিনি জানান, নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা কমিটির মিটিং শেষ করে ডিন মহোদয়রা ভর্তি বিজ্ঞপ্তির জন্য সিগনেচার করেছেন। এটি অনুমোদনের জন্য ভিসি স্যারের কাছে পাঠানো হবে। ১০ থেকে ২৭ মে পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।এদিকে শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে রেজিস্ট্রার দপ্তর।

Post MIddle

এর আগে গত ১৯ মার্চ অনুষ্ঠিত ইবির ১২৫ তম একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় সর্বসম্মতভাবে গুচ্ছে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে গুচ্ছ থেকে সরে এসে একক পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের দাবি জানায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

পরে গত ১৫ মার্চ আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বিএনপিপন্থীদের জিয়া পরিষদ ও সাদা দল এবং জামায়াতপন্থীদের গ্রীন ফোরামের সঙ্গে পৃথকভাবে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শিক্ষক সংগঠনগুলো গুচ্ছের বিপক্ষে মত দেন। পরে গত ২০ মার্চ উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ইবির শিক্ষকদের সিদ্ধান্ত ও শিক্ষক সমিতি বিষয়টি ইউজিসির কাছে তুলে ধরেন।

পছন্দের আরো পোস্ট