জাককানইবি আইন ও বিচার বিভাগের ৫ম ক্রীড়া সপ্তাহ

জাককানইবি প্রতিনিধি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৫ম বার্ষিক ক্রীড়া সপ্তাহ শুরু হয়েছে। সোমবার (৬ মার্চ) বিকেলে বিভাগের এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ক্রীড়া সপ্তাহের উদ্বোধন করেন উপাচার্য ও আইন অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. সৌমিত্র শেখর।

৬-৯ মার্চ অনুষ্ঠিতব্য ক্রীড়া সপ্তাহে এভারগ্রীন অ্যাটর্নি, লিগ্যাল ইউনিভার্স, ল লিজেন্ডস ও ল এম্পায়ার এ চারটি দলে ভাগ হয়ে শিক্ষার্থীরা খেলাধুলায় অংশ নিবে। ক্রিকেট, ফুটবল, কাবাডি, ভলিবল, দৌড়, দাবা, ক্যারমহ নানবিধ ইভেন্টদিয়ে ক্রীড়া সপ্তাহকে সাজানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা চাই আমাদের ছাত্রছাত্রীরা এখান থেকে পাশ করে বেরিয়ে গিয়ে তারা সমাজে প্রতিষ্ঠিত হবে। কিন্তু আমাদের সামনে সেরকরম ল্যান্ডমার্ক দৃষ্টান্ত তেমনটা নেই। সেদিক থেকে আইন ও বিচার বিভাগ আমাদের সামনে দৃষ্টান্ত স্থাপন করেছে। এ বিভাগ থেকে পাশ করে আমাদের দুইজন গর্বিত ছাত্রী জুডিশিয়ারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এটা আমাদের বিভাগ, অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের জন্য একটা আনন্দের ব্যাপার। এছাড়া আইন ও বিচার বিভাগের কার্যক্রমে আমি ব্যক্তিগতভাবে আনন্দিত ও গর্বিত। এটি সম্ভব হয়েছে এই বিভাগের শিক্ষকদের একাগ্রতা ও ছাত্রছাত্রীদের সহযোগিতায়।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলার জন্য প্রশাসনের পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি চর্চা এটাও জীবনের অংশ। বইয়ের পোকার যেমন কোন বিস্তার হয় না তেমনি শুধু বই নিয়ে যারা থাকে তাদেরও তেমন কোন কাজ হয় না। শরীরচর্চা ও খেলাধুলার জন্য আমাদের এখানে শিঘ্রই মাঠ খুলে দেওয়া হবে। মাঠটি দুইভাগে বিভক্ত হবে। ফুটবল, ক্রিকেট সবই মাঠে হবে। শিক্ষার্থীদের জন্য বাস্কেট গ্রাউন্ড তৈরি করা হবে। এমনকি মেয়েদের জন্যও আমরা একটা পৃথক খেলার মাঠের জায়গা খুঁজছি, যেখানে ইচ্ছুক মেয়েরা নিয়মিত খেলাধুলায় অংশ নিতে পারবেন

উপাচার্য ক্রীড়া সপ্তাহের সফলতা কামনা করে তরুণদের খেলাধুলার প্রতি আরও বেশি করে এগিয়ে আসার আহ্বান জানান।

আইন বিভাগের বিভাগীয় প্রধান সো. আহসান কবীরের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মুহাম্মদ ইরফান আজিজ, মো. আসাদুজ্জামান (নিউটন), কাজী ইকরামুলহক সহ অন্যরা।

পছন্দের আরো পোস্ট