শেষ হলো ডিআইইউ ফার্মা ফেস্ট ২০২৩

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের আয়োজনে ৩দিন ব্যাপি (ফেব্রুয়ারি ১৭-১৯) ডিআইইউ ফার্মা ফেস্ট ২০২৩ বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে শেষ হয়েছে।

অনুষ্ঠানে ফর্মাসিউটিক্যাল ইন্ডাট্রির বিশেষজ্ঞ ব্যাক্তিবর্গ শিক্ষার্থীদের সাথে তাদের জ্ঞান, দক্ষতা, অভিজ্ঞতা শেয়ার করেন এবং দিকনির্দেশনা দেন। তিনদিন ব্যাপি অনুষ্ঠানে ছিল ফার্মা অলিম্পিয়াড, সেমিনার, কর্মশালা, পোষ্টার প্রেজেন্টেশন, খেলাধুলা, র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন। পাঁচ শতাধিক শিক্ষার্থী, এল্যামনাই অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে, ডিআইইউ এর উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান ওষুধ শিল্পের গুরুত্ব এবং শিল্পের চাহিদা পূরণে শিক্ষার্থীদের প্রস্তুত করতে ডিআইইউ-এর ভূমিকা তুলে ধরেন। নোভারটিস বাংলাদেশ লিমিটেড এর হেড অব কমার্শিয়াল এক্সিকিউশন মোঃ রাজীব উল হাসান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এবং তিনি স্বাস্থ্যসেবা খাতে বর্তমান চ্যালেঞ্জ মোকাবেলায় ফার্মেসির ক্ষেত্রে গবেষণার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

সমাপনী অনুষ্ঠানে বক্তৃতাকালে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর নির্বাহী পরিচালক, অপারেশন মোহাম্মদ মিজানুর রহমান ফার্মাসিউটিক্যাল শিল্পে গবেষণা এবং উদ্ভাবন প্রচারের জন্য আরও বেশী বেশী এই ধরনের অনুষ্ঠানের প্রয়োজন আছে বলে অভিমত ব্যক্ত করেন। ইভেন্টে সহায়তাকারী সকল প্রতিষ্টান এবং পৃষ্ঠপোষকদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সমাপনী অনুষ্ঠানে পোস্টার উপস্থাপনা এবং খেলাধুলায় অংশগ্রহনকারী প্রতিযোগীদের মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পুরষ্কার প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট