ঢাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা

ঢাবি প্রতিনিধি।

‘বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গণে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা-২০২৩-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ (১৬ ফেব্রুয়ারি ২০২৩) বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও ঢাবি স্পোর্টস বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আন্তঃবিশ্ববিদ্যালয় (ছাত্র) ক্রিকেট প্রতিযোগিতায় রাজশাহী বিশ^বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং খুলনা বিশ^বিদ্যালয় রানার্স আপ হয়েছে। এছাড়া, তৃতীয় স্থান অর্ধিকার করেছে ঢাকা বিশ^বিদ্যালয় ক্রিকেট দল। ছাত্রদের মধ্যে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে ঢাবি’র ছাত্র সিফাত সাদিক খান।

Post MIddle

ঢাবি ক্রিকেট কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী স্বাগত বক্তব্য রাখেন। এসময় বিজয়ী বিশ^বিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিজয়ী দলসহ অংশগ্রহণকারী সকল দলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক সুস্থতা বজায় রাখার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে মতবিনিময়, বন্ধুত্বপূর্ণ ও বিশেষ মানবিক মূল্যবোধের বিকাশ ঘটে। খেলাধুলা জীবনের নানা সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করে।

উল্লেখ্য, ছাত্র এবং ছাত্রীদের নিয়ে দু’গ্রুপে আয়োজিত এই প্রতিযোগিতায় ২৩টি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটাররা অংশ নেয়।

পছন্দের আরো পোস্ট