চবি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বরণ,বিদায় ও সাধারণ শিক্ষা সফর

চবি প্রতিনিধি।

আজ (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের নবীন বরণ, বিদায় সংর্ধনা ও সাধারণ শিক্ষাসফর ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে দুপুর ১২:০০ টায় চবি বোটানিক্যাল গার্ডেনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর মোহাম্মদ সালা উদ্দীন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের প্রফেসর ড. শেখ বখতিয়ার উদ্দীন, প্রফেসর ড. মোহাম্মদ মোশারফ হোসেন, প্রফেসর ড. কাজী মোহাম্মদ মেজবাউল আলম ও সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক।

Post MIddle

উপ-উপাচার্য (একাডেমিক) তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান-গবেষণার উন্মুক্ত পাদপীঠ। মেধাবী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ লাভ করে থাকে।

তিনি বলেন, ক্যারিয়ার গঠনের উপযুক্ত সময় হলো ছাত্রজীবন। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে যে যত বেশি জ্ঞান আহরণে ব্রতী হবে সে ততবেশি জীবনে সফলকাম হবে।উপ-উপাচার্য (একাডেমিক) শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে জ্ঞান আহরণের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে উঠার পরামর্শ দেন।

তিনি বিদায়ী শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় হতে অর্জিত জ্ঞান স্ব স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে দেশ-জাতির কল্যাণে ব্রতী হবার আহবান জানান।উপ-উপাচার্য (একাডেমিক) বিভাগের পক্ষ থেকে বিভাগের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মোকতার আহমেদ এর উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন শিক্ষার্থী খায়রুল আলম ইভান। এ ছাড়াও নবীন এবং বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করা হয়। অনুষ্ঠানে নবীনদের পক্ষে মিরাজ খান এবং বিদায়ীদের পক্ষে সনাতন চন্দ্র বর্মণ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী উম্মে সালমা নিঝুম ও চ ওয়ে হাই।

পছন্দের আরো পোস্ট