দেশে প্রথম কিডস ওয়েলনেস ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, হেলদি লিভিং বাই আইবিডি, ক্রোয়েশিয়া এবং Terme Selce, ক্রোয়েশিয়ার সহযোগিতায়, সম্প্রতি বাংলাদেশে প্রথমবারের মতো কিডস ওয়েলনেস ক্যাম্পের আয়োজন করে। ক্যাম্পটি শিশুদের দক্ষতা, শারীরিক, মানসিক উন্নয়নের জন্য ডিজাইন করা হয় এবং বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের নেতৃত্বে সপ্তাহব্যাপী নানা কার্যক্রম আয়োজন করা হয়। ড্যাফোডিল স্মার্ট সিটিতে ৬ থেকে ১০ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত ৫দিন ব্যাপী এই ক্যাম্পে ৪ টি স্কুলের ১৫ জন প্রতিযোগী এবং দুইজন নিবন্ধিত অভিভাবক অংশগ্রহণ করেন।

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের সহযোগী ডিন ও অধ্যাপক ড. বেলাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবলিক হেল্থ বিভাগের প্রফেসর ড. সালামত খন্দকার ও প্রফেসর ড. মো. শাহজাহান। ক্যাম্পের সভাপতি ও প্রতিষ্ঠাতা এম.এসসি. ইভা ব্রোজিচেভিচ ড্রাগিসেভিচ, অধ্যাপক, ক্রোয়েশিয়া, অনলাইনে সকল অংশগ্রহণকারীদের উষ্ণ অভ্যর্থনা জানান এবং ক্যাম্পটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন।

সপ্তাহ জুড়ে ক্যাম্পে অংশগ্রহনকারীরা শারীরিক ব্যায়াম, মস্তিষ্কের কার্যকলাপের সেশন, চ্যালেঞ্জিং কোর্স, পুষ্টি কর্মশালা, রান্নার ক্লাস এবং সাঁতারসহ বিভিন্ন ধরনের খেলাধুলা ও কার্যকলাপে অংশগ্রহণ করেন। ক্যাম্পে ফিজিক্যাল মেডিসিন, রিহ্যাবিলিটেশন এবং রিউমাটোলজির বিশেষজ্ঞদের সাথে সেশন ছিল। ক্যাম্পের শেষ দিনে, অংশগ্রহণকারীরা সাভারের গোলাপ গ্রাম পরিদর্শন করেন।

Post MIddle

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম মাহবুব উল হক মজুমদার। ক্যাম্পে অংশগ্রহনকারী শিশুদের সাটিফিকেট প্রদান করা হয় এবং শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ক্যম্পের একটি দুর্দান্ত সাফল্য হলো শিশুদের সামগ্রিক সুস্থতার উন্নত এবং নতুন দক্ষতা ও জ্ঞান অর্জনের সুযোগ তৈরি করা। আয়োজকরা এই ক্যাম্পটিকে স্মরণীয় এবং অর্থবহ করার জন্য অংশগ্রহণকারীদের আন্তরিক ধন্যবাদ জানায়।

কিডস ওয়েলনেস ক্যাম্প

পছন্দের আরো পোস্ট