ডুয়েটে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডুয়েট প্রতিনিধি।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর এ তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) মঙ্গলবার অনুষ্ঠিত হয়। ডুয়েটের তথ্য অধিকার বাস্তবায়নের জন্য গঠিত তথ্য প্রদান ইউনিট ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে আয়োজিত এ প্রশিক্ষণটি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান তথ্যের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমস্ত সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে বলেছিলেন, যাদের টাকায় আমাদের সংসার চলে, তাদের সেবা করুন। এই তথ্য অধিকার আইন হলো জনগণের তথ্য প্রাপ্তির অধিকার, সেবা সুরক্ষার হাতিয়ার। এছাড়া বঙ্গবন্ধু সবসময় জনগণের কাছে সব ধরনের সরকারি কর্মকান্ডের জবাবদিহিতা নিশ্চিত করতে বলেছেন। তাই আমাদের তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য সকলকে তথ্য অধিকার আইন বাস্তবায়নে গুরুত্ব সহকারে কাজ করতে হবে।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য অধিকার বাস্তবায়নের জন্য গঠিত তথ্য প্রদান ইউনিটের আহবায়ক ও পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (এপিএ) টিমের টিম লিডার ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. রাজু আহমেদের সভাপতিত্বে টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনীতি সম্পর্ক বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ড. গৌরাঙ্গ মোহান্ত।

আইকিউএসি সেলের সেকশন অফিসার তাপস রন্জন সরকারের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের এপিএ টিমের সদস্যবৃন্দ ও টিম সংশ্লিষ্ট সকল কমিটির ফোকাল পয়েন্টগণ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), বিভিন্ন অনুষদ, বিভাগ, অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট