ড.সুফিয়া আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন যে শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি।

বিএ অনার্স পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রদান করা হয়েছে।

বৃত্তি প্রাপ্তরা হলেন,

মো. রেজাউল করিম, নাজমুন্নাহার হেনা ও মো. তমিজ উদ্দিন।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১২ জানুয়ারি ২০২৩ বৃহস্পতিবার আর সি মজুমদার আর্টস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, দাতা প্রতিনিধি বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ এবং ডা. তাসনিম রায়না ফাতেহ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ট্রাস্ট ফান্ডের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। অনুষ্ঠান সঞ্চালন করেন সহযোগী অধ্যাপক সুরাইয়া আক্তার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একজন বিনম্র, বিদগ্ধ ও নিবেদিতপ্রাণ শিক্ষক এবং গবেষক। নতুন জ্ঞান সৃষ্টি ও বিতরণে তিনি অনন্য অবদান রেখে গেছেন। প্রয়াত জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদের আদর্শ অনুসরণ করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট