চবি মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

চবি প্রতিনিধি।

আজ (১৫ জানুয়ারি ২০২৩) রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে এবং চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান। চবি মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. এ.এইচ.এম. রায়হান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আনিসুল আলম।

উপাচার্য তাঁর বক্তব্যে চবি মাস্টারদা সূর্যসেন হলের ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। ঐতিহ্যবাহী চবি মাস্টারদা সূর্যসেন হলের ক্রীড়াবিদরা জয়-পরাজয় মেনে নিয়ে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতায় অবতীর্ণ হবে মর্মে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন। উপাচার্য অতিথিদের সাথে নিয়ে বেলুন-ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

Post MIddle

জাতীয় সংগীতের মাধ্যমে সূচিত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য জাতীয় পতাকা, উপ-উপাচার্য (একাডেমিক) বিশ্ববিদ্যালয় পতাকা, মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ লুৎফর রহমান রায়হান। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ আল আমীনকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ লুৎফর রহমান রায়হানকে প্রধান অতিথি শপথ বাক্য পাঠ করান। চবি মাস্টারদা সূর্যসেন হলের কৃতি ক্রীড়াবিদ আল ইমরান এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফরেস্ট্রি মসজিদের মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ মইনউদ্দিন শাহ ফরহাদ, পবিত্র গীতা থেকে পাঠ করেন বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক রাজশ্রী নন্দী এবং পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন উক্ত ইনস্টিটিউটের ডেমোনস্ট্রেটর রূপন বড়ুয়া। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) দিবাকর বড়ুয়া।

উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, চবি মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট