বাংলাদেশে প্রথম অনুষ্ঠিত প্রো-বনো কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক।

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের (সিইউবি) আইন বিভাগ এবং ‘ল অ্যান্ড মুট ক্লাব’-এর যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হল প্রো-বনো কনফারেন্স। যেখানে ছাত্র-ছাত্রীরা বিনা-মূল্যে আইনী সহায়তা দেওয়ার বিষয়ে জ্ঞান আহরণ করে।

সোমবার দুপুর ২টায় সিইউবির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই কনফারেন্সের প্রধান অতিথি এবং বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রয়েটার্স ইনোভেশন অ্যাওয়ার্ড বিজয়ী ব্যারিস্টার রাকিনুল হাকিম আলভি, যিনি লিগাল ফাইভ হানড্রেড অ্যাওয়ার্ডেও টানা ৪ বছর স্থান পেয়েছেন।

Post MIddle

বিশ্বের অন্যতম বৃহৎ ল ফার্ম ‘ডিএলএ পাইপার’-এর থাইল্যান্ড অফিসে ব্যারিস্টার হাকিম কর্পোরেট অ্যাসোসিয়েট হিসেবে ৫ বছর কাজ করেছেন এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রো-বনো কোঅর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি মিয়ানমার ও থাইল্যান্ডে আন্তর্জাতিক অলাভজনক সংস্থা প্রতিষ্ঠায় উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন।

অনুষ্ঠানে সিইউবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এইচ এম জহিরুল হক, আইন বিভাগের প্রফেসর এবং উপদেষ্টা মোহাম্মদ নাজমুজ্জামান ভুঁইয়া, অসিস্ট্যান্ট প্রফেসর ও আইন বিভাগের প্রধান সানজাদ শেখ সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

 

প্রো-বনো কনফারেন্স

পছন্দের আরো পোস্ট