খুবি জনসংযোগ বিভাগে প্রথম পরিচালক আতিয়ার রহমান

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের প্রথম পরিচালক নিযুক্ত হয়েছেন একই বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান। জাতীয় বেতন স্কেলের ৩য় গ্রেডের পরিচালকের এ পদে তিনি সরাসরি নিয়োগলাভ করে গত (১ জানুয়ারি) যোগদান করেন।

১৯৯৬ সালে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার পদে যোগদান করে ২০০৫ সালে সহকারী রেজিস্ট্রার এবং ২০০৭ সালে উপ-পরিচালক পদে সরাসরি নিয়োগপ্রাপ্ত হন। ২০১৪ সাল থেকে তিনি জনসংযোগ ও প্রকাশনা বিভাগে ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

Post MIddle

জনসংযোগ বিভাগ ছাড়াও তিনি রেজিস্ট্রার দপ্তরের কাউন্সিল ও প্রশাসন শাখারও দায়িত্ব পালন করেন। বিশ্ববিদ্যালয়ে প্রায় একটানা ২৫ বছর তিনি জনসংযোগ বিভাগে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। বিশ্ববিদ্যালয়ের ৬টি সমাবর্তনে তিনি প্রকাশনাসহ অন্যান্য বিভিন্ন প্রকাশনা কমিটিতে দায়িত্ব পালন করেন। বিশ্ববিদ্যালয়ের এ পর্যন্ত সকল উপাচার্যের সান্নিধ্যে তিনি কাজ করার সুযোগ লাভ করেছেন।

বিশ্ববিদ্যালয়ে চাকরিতে প্রবেশের আগে তিনি প্রায় এক দশক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কাজ করেন। ১৯৬৩ সালের ৭ই মার্চ খুলনার ডুমুরিয়া উপজেলার মেছাঘোনা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মো. ফজলুর রহমান ও মাতার নাম জোবেদা বেগম। ১৯৭৮ সালে রসায়নে লেটার নম্বরসহ তিনি প্রথম বিভাগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পরবর্তীতে ১৯৮০ সালে এইচএসসি ও ১৯৮৮ সালে স্নাতক এবং বাংলা ও ভাষা সাহিত্যে ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

পছন্দের আরো পোস্ট