ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগের ৬ শিক্ষার্থীকে ‘মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি’ প্রদান করার লক্ষ্যে মিতসুবিশি কর্পোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিয়ুংগো লি ৭ লাখ ৪৫ হাজার ৮শত টাকার একটি চেক গত (১৮ ডিসেম্বর ২০২২) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে ১লাখ ২৪হাজার ৩শত টাকা প্রদান করা হয়েছে।

Post MIddle

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ-আল-মামুন, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এবং মিতসুবিশি কর্পোরেশনের সহকারী ব্যবস্থাপক মি. কিসুকে ইয়ামাদা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান করায় মিতসুবিশি কর্পোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। জাপানকে বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী দেশ হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান রয়েছে। এই বৃত্তিপ্রদান কার্যক্রম ও বাংলাদেশে চলমান বিভিন্ন মেগা প্রজেক্টে মিতসুবিশি কর্পোরেশনের অব্যাহত সহযোগিতার মাধ্যমে দু’দেশের শিক্ষা ও সংস্কৃতিসহ কূটনৈতিক সম্পর্ক আরও দৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট