৯তলা ভবন পাচ্ছে টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) অধীন ঢাকার পূর্বাচল নিউ টাউনে টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বৃহস্পতিবার উক্ত গবেষণা কেন্দ্রের ৯তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সকাল ১১টায় টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রে অনুষ্ঠিত ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একুশে পদকপ্রাপ্ত সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: কামাল। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান, বিভিন্ন দপ্তরের পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন,সকল সেক্টরে সরকারের উন্নয়ন কর্মকান্ডের অংশ হিসেবে সিভাসু’র ঢাকাস্থ ‘টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রটিকে ৯তলা বিশিষ্ট ভবনে পরিণত করা হচ্ছে। এটি ভেটেরিনারি শিক্ষার্থী ও পোষাপ্রাণী পালকদের জন্য নি:সন্দেহে একটি অত্যন্ত আনন্দের খবর।

Post MIddle

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘এই বহুতল ভবনে পোষাপ্রাণীর চিকিৎসাসেবা প্রদানের সব ধরনের অত্যাধুনিক সুযোগ-সুুবিধা থাকবে। এখানে থাকবে মেডিসিন ইউনিট, সার্জারি ইউনিট, গাইনি ও অবস্টেট্রিক্স ইউনিট, অর্থোপেডিক্স ইউনিট, রেডিওলজি অ্যান্ড ইমেজিং ইউনিট এবং ভ্যাকসিনেশন ইউনিট ইত্যাদি। এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯তলা ভবনের কাজ শেষ হলে-এর কর্মকানন্ড প্রাণিসেবার পরিধি আরো ব্যাপক ও বিস্তৃত হবে বলে-আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক মানের দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে তৈরির উদ্দেশ্যে সিভাসু’র উদ্যোগে ২০১৮ সালে ঢাকার পূর্বাচলে ২২ কাঠা জমির উপর এই “টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্র” স্থাপন করা হয়।

ভেটেরিনারি পেশাকে আরও উন্নত এবং মানসম্পন্ন করার ক্ষেত্রে এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্র কার্যকরী ভূমিকা রেখে চলেছে।

পছন্দের আরো পোস্ট