সাউদার্নে উদ্যোক্তা মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক।

ব্র্যান্ডিং চট্টগ্রাম এ প্রতিপাদ্যকে সামনে রেখে সাউদার্ন ইউনিভার্সিটিতে শুরু হয়েছে দুই দিনব্যাপী ২৩তম উদ্যোক্তা উন্নয়ন মেলা ও ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা-২০২২। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে একাডেমিক কোর্সের অংশ হিসেবে বুধবার থেকে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে এই মেলা ও প্রতিযোগিতা শুরু হয়েছে এবং চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাউদার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন বিএসআরএম স্টিলস লিমিটেড এর হেড অব সেলস মেহেদী হাসান চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান শাকিনা সুলতানা পমি, মেলার সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক তাসনিম ইসলাম এবং বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

Post MIddle

উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, যেকোনো ক্ষেত্রে সাফল্যের জন্য যোগাযোগ দক্ষতা খুব গুরুত্বপূর্ণ বিষয়। বিভিন্ন স্টল ঘুরে আমি শিক্ষার্থীদের মধ্যে যে ধরনের যোগাযোগ দক্ষতা দেখেছি তা আমাকে মুগ্ধ করেছে। ছাত্রজীবন থেকে উদ্যোক্তা হওয়ার যে মানসিকতা তোমাদের মধ্যে তৈরি হয়েছে তা সত্যিই প্রশংসাযোগ্য। তোমাদের উদ্যোগ, আমি মনে করি তা অন্য শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে। তরুণ শিক্ষার্থীরা যদি উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশে নতুন নতুন ব্যবসার প্রসার ঘটাতে পারে তাহলে কর্মসংস্থানের চাপ অনেকাংশে কমে যাবে। আমার বিশ্বাস সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এ উদ্যোগে সফল হবে।

বিএসআরএম স্টিল এর হেড অব সেলস মেহেদী হাসান চৌধুরী বলেন, যেকোনো সমস্যা থেকে কিন্তু স্বপ্নটা শুরু হয়। পণ্য উৎপাদনের মূল উদ্দেশ্য হচ্ছে বিপণন, আর এ ক্ষেত্রে যোগাযোগ দক্ষতা না থাকলে কাঙ্খিত সফলতা আসবে না। বর্তমানে যোগাযোগের ক্ষেত্রটা অনেক প্রসারিত, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্লাটফর্ম ব্যবহার করে ব্যবসার প্রচার ও প্রসার করা অনেক সহজ। দিনশেষে উদ্যোক্তা হিসেবে আপনার লক্ষ্য একটাই বিপণনে আপনি কতটুকু এগিয়েছেন।

মূলত ব্যবসার প্রসার ও তরুণ উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সাউদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ প্রতি সেমিস্টারে এ মেলার আয়োজন করে থাকে। এবার মেলায় ফল সেমিস্টার ২০২২ এর বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ১২টি স্টলে তাদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত বিভিন্ন পণ্য সামগ্রী প্রদর্শন করেন।

পছন্দের আরো পোস্ট