বীথি আক্তারের পড়াশোনার দায়িত্ব নিলো উত্তরা ইউনিভার্সিটি

নিজস্ব প্রতিবেদক।

তুরাগে বিস্ফোরণে নিহত গাজী মাজহারুল ইসলামের মেয়ে বীথি আক্তারের পড়াশোনার দায়িত্ব নিয়েছে উত্তরা ইউনিভার্সিটি। গত শনিবার ৬ আগস্ট ২০২২ তাঁর বাবা গাজী মাজহারুল ইসলাম ঢাকার উত্তরার তুরাগের রাজাবাড়ি এলাকায় ভাঙারি দোকানে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে মারা যান।

Post MIddle

১০ আগস্ট ২০২২ বুধবার উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সম্মানীত সদস্য জনাব আবিদ আজিজ এর নেতৃত্বে একটি টিম বীথী আক্তারের বাড়িতে গিয়ে (রাজাবাড়ী,তুরাগ, ঢাকা)। তার মায়ের সাথে সাক্ষাৎ করেন এবং বিথী আক্তারকে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ৪ বছর মেয়াদী অনার্স প্রোগ্রামে সম্পূর্ণ বিনামূল্যে পড়াশোনা করার ব্যবস্থা করেন এবং ইউনিভার্সিটির পক্ষ থেকে পড়াশোনা চলাকালীন অবস্থায় আথির্ক সহযোগিতা সহ সবধরেনর সহযোগীতা দিয়ে পাশে থাকার আশ্বাস দেন এ সময় আর উপস্থিত ছিলেন প্রদীপ্ত মোবারক, ইনচার্জ পিআর উত্তরা ইউনিভার্সিটি।

প্রসঙ্গত বিস্ফোরণের দিন বাবার কাছ থেকে ১২ হাজার ৮০০ টাকা নিয়ে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ভর্তি হতে গিয়েছিলেন মেয়েটি। সব আনুষ্ঠানিকতা শেষে যখন টাকা জমা দেবেন, তখনই মুঠোফোনে জানতে পারেন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন বাবা। ভর্তি না হয়েই ছুটে যান হাসপাতালে। সেদিন রাতেই ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবা। বাবার দাফনে ব্যয় হয়ে যায় ইউনিভার্সিটিতে ভর্তির জন্য বাবার দেওয়া সেই টাকা। উত্তরা ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এই বিষয়টাকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করে বীথি আক্তারের উচ্চ শিক্ষা গ্রহন নিশ্চিত করতে তার পড়াশোনা সকল দায়িত্বভার গ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট