সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক।

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ফল সেমিস্টার ২০২২ এর নবীনবরণ অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে গত রোববার বিকেলে স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে। উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাউদার্ন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি খলিলুর রহমান। আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী,  ট্রাস্টি বোর্ডের সদস্য আব্দুস সালাম, ফেরদৌস খান আলমগীর, ফেরদৌস ওয়াহিদ, অধ্যাপক ড. ইসরাত জাহান, ট্রাস্ট সেক্রেটারি অধ্যাপক সরওয়ার জাহান, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, কলা, সমাজবিজ্ঞান এবং আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকতার্সহ শিক্ষার্থীরা

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, সাউদার্ন এর আঙিনায় নবীন শিক্ষার্থীদের স্বাগতম। দীর্ঘ ২০ বছর ধরে অত্যন্ত সুনামের সাথে বন্দর নগরীতে শিক্ষার আলো ছড়াচ্ছে এই  বিশ্ববিদ্যালয় ।  শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রমে সাফল্যের ধারা অব্যাহত রেখেেছে সাউদার্ন। আমার বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের এই অর্জন তোমাদের মাধ্যমে আরও প্রসারিত হবে। তোমরাই আগামীর বাংলাদেশ। তোমাদের চিন্তা, চেতনা ও স্বপ্নের মাঝে লুকিয়ে আছে ভবিষ্যৎ সম্ভাবনা। শিক্ষার্থীদের কাজ হচ্ছে সময়ের সঠিক ব্যবহার করে পরিশ্রমের মাধ্যমে নিজেকে যোগ্য হিসেবে তৈরি করা, কারণ সুশিক্ষায় পারে সমাজকে বদলে দিতে। আমার বিশ্বাস সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নিজেদেরকে বিশ্বমানের হিসেবে প্রতিষ্ঠিত করবে। স্বপ্ন পূরণে সাউদার্ন ইউনিভার্সিটি সব সময় তোমাদের পাশে থাকবে। তোমাদের সুশিক্ষা ও আন্তরিকতা এগিয়ে নেবে দেশের অর্থনীতি ও উন্নয়ন কর্মকাণ্ড। সঠিক শিক্ষা ও প্রযুি্ক্তর সবোর্চ্চ ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ার সমৃদ্ধ করে দেশের কল্যাণে কাজ করে যাবে এটাই আমাদের প্রত্যাশা।

Post MIddle

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, মেধা কমবেশি সবার একই রকম, যারা পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে মেধার সঠিক ব্যবহার করতে পারবে তারাই সফল হবে। তোমরা ভাগ্যবান,উচ্চ শিক্ষাগ্রহণের সুযোগ পেয়েছো। আশাকরি সুযোগের সদ্ব্যবহার করে নিজের যোগ্যতার প্রমাণ দেবে। প্রত্যেক শিক্ষার্থীর জন্য ডিগ্রি অর্জনের সময়গুলো খুব গুরুত্বপূর্ণ কারণ যে যতবেশি জানবে চাকরি বা প্রতিযোগিতার বিশে^ সে এগিয়ে থাকবে।  লক্ষ্য অর্জনের জন্য তোমাদের যেকোনো সহযোগিতায় সাউদার্ন সব সময় পাশে থাকবে। আমি মনে করি সাউদার্ন এর দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য তোমাদের স্বপ্ন পূরণে সহায়ক হবে। আর সাউদার্নের অগ্রযাত্রায় তোমাদের অংশীদারিত্ব দেশের প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে এটিকে রূপান্তর করবে। তোমাদের আগামীর পথচলা সুন্দর ও সাফল্যময় হোক এটাই কামনা করছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। একাডেমিক কার্যক্রম ও বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন সম্পর্কে পরামর্শমূলক আলোচনা করেন সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদা। নিজেদের বক্তব্যে নবীনরা জানান তাদের অনুভূতি। পরে মনোমুগ্ধকর সাংস্কৃতিক বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন উপস্থিত সকলে।

পছন্দের আরো পোস্ট