সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির চতুর্থ প্রতিষ্ঠা বাষিকী গতকাল ২২ জুলাই ২০২২ (শুক্রবার) বিকাল ৪টায় রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ৭১ মিলনায়তনে (৪/২ সোবহানবাগ মিরপুর রোড ধানমন্ডি ঢাকা-১২০৭) অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডাঃ শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান।

সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদ্য সাবেক চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক এ কে এম রেজাউল হক, সোসাইটির মহাসচিব ইঞ্জি. মোঃ ফজলুল হক, প্রফেসর ড. হুমায়ূন কবির চৌধুরী, ডা. আবু জামিল ফয়সাল ও ‘নো চিন্তা হেলথ কেয়ার’ এর প্রতিষ্ঠাতা রহমান অবন্তী হিমিকা। অনুষ্ঠানে উদীয়মান শিল্পী পল্লবী রায়ের উদ্বোধনী সংগীতের মূর্চ্ছনা প্রবীনদের দারুনভাবে বিমোহিত করে।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডাঃ শারফুদ্দিন আহমেদ প্রবীনদের দীর্ঘায়ূ নিশ্চিত করতে ধুমপান, লবন, চিনি, মানসিকচাপ ও নিস্ক্রিয়তা পরিত্যাগ করার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকারই প্রবীনদের জন্য সর্বোচ্চ পরিমান বয়স্কভাতা, অবসরভাতা ও মুক্তিযোদ্ধা ভাতা প্রবর্তন করেছে যাতে প্রবীণরা সুখে শান্তিতে থাকতে পারে। তিনি প্রবীনদের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের পক্ষে করনীয় সবকিছু করবেন এবং এবিষয়ে সোসাইটির নেতৃবৃন্দের সাথে শীঘ্রই আলোচনায় বসবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. মোঃ সবুর খান আমাদের শিক্ষাব্যবস্থায় পরিবর্তন এনে নীতি নৈতিকতা ও মানবিক মূল্যবোধের মত বিষয়গুলির পূনঃপ্রবর্তনের উপর গুরুত্ব দেন। এক্ষেত্রে সোসাইটির নেতৃবৃন্দকে কাযকরী পদক্ষেপ গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের ফলে আজ আমরা গুগল, ফেইসবুক, টুইটারের মাধ্যমে অনেক বিষয়ের উপর সঠিক পূর্বাভাস পেয়ে থাকি তা প্রবীনদের অভিজ্ঞতারই ফসল এবং একসময় আমরা প্রবীনদের অভিজ্ঞতা থেকে এসব বিষয়ে সম্যক ধারনা পেতাম। তিনি প্রবীনদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নবীনদেরকে দেশ ও সমাজে ইতবাচক পরিবর্তন আনয়নে ভ’মিকা রাখার আহ্বান জানান।

সোসাইটির পক্ষে উপস্থাপিত অনুষ্ঠানের মূল বক্তব্যে সোসাইটর মহাসচিব বলেন, প্রবীনদেও অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় সোসাইট কর্তৃক সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

পছন্দের আরো পোস্ট