ঢাবিতে অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরের অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত (১৮ জুলাই ২০২২) সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষর করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের সঙ্গে সকল অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানগণ পৃথক পৃথকভাবে এই চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রমে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ ৫জন কর্মকর্তা-কর্মচারীকে ২০২১-২০২২ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাগত বক্তব্য দেন। ডেপুটি রেজিস্ট্রার রাজিব মাহমুদ সামিম পারভেজ অনুষ্ঠান সঞ্চালন করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কর্মকা-ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে লক্ষ্যমাত্রা অর্জনেও এই চুক্তি সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, এতে বিশ্ববিদ্যালয়ের অন্য কর্মকর্তা-কর্মচারীরাও অনুপ্রাণিত হবেন। স্বচ্ছ ও জবাবদিহিতামূলক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তরা হলেন সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর চীফ সায়েন্টিস্ট ড. গাজী নুরুন নাহার সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উপ-গ্রন্থাগারিক মো. নোমান হোসেন, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক সরদার মোহাম্মদ আসাদুজ্জামান এবং সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর প্রধান সহকারী হীরু বড়–য়া ও বার্তাবাহক মো. মুনির হোসেন।

পছন্দের আরো পোস্ট