সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ৭ম সমাবর্তন

নিজস্ব প্রতিবেদক।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ৭ম সমাবর্তন অনুষ্ঠান আজ (২১ জুলাই ২০২২) বৃহস্পতিবার ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের আচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি, শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করেন। খ্যাতনামা পদার্থবিদ, লেখক ও কলামিস্ট অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল সমাবর্তন বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১৩০২ জন শিক্ষার্থী সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের নিজ নিজ অর্জিত ডিগ্রি গ্রহণ করেন। ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থী শামসুন নাহার, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাহদী-আল-মাহমুদ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোস্তফা-ই-জামান সকলেই স্নাতক পর্যায়ে সিজিপিএ ৪ পেয়ে আচার্য স্বর্ণপদক অর্জন করেন। ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে শামসুন নাহার ভ্যালেডিক্টরিয়ানের বক্তব্য প্রদান করেন।

সর্বোচ্চ সিজিপিএ’র ভিত্তিতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ব্যবসায় প্রশাসন অনুষদের ৫ জন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ৪ জন এবং কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ৬ জন শিক্ষার্থী উপাচার্য স্বর্ণপদক অর্জন করেন।

Post MIddle

সমাবর্তন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম এবং উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম। সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর জেনারেল (অবঃ) কাজী ফকরুদ্দীন আহমেদ সমাবর্তন অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

৭ম সমাবর্তন

পছন্দের আরো পোস্ট