ইউআইইউ – ঢাবি ফাইনান্স বিভাগ সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্বপ্রতিবেদক।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং ঢাকা ইউনিভার্সিটি’র (ডিইউ) ফাইনান্স বিভাগ -এর মধ্যে গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান গত (৫ জুলাই ২০২২) মঙ্গলবার ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপের সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মঈনুদ্দিন হাসান রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি’র ফিনান্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এম. জাহাঙ্গীর আলম চৌধুরী। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর মাননীয় উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান।।

Post MIddle

ইউআইইউর ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক এবং ইউআইইউ’র সাবেক ভিসি প্রফেসর ড. এম রিজওয়ান খান এবং ডিইউ’র ফাইনান্স বিভাগের চেয়ারম্যান নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে ইউআইইউ-এর প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবুল কাশেম মিয়া, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ডাঃ জুলফিকার রহমান বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষিকা ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা সহযোগিতার মাধ্যম গবেষণা উন্নয়ন এবং সম্মিলিত গবেষণা গুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করা। উভয় বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বারদের বিভিন্ন গবেষণায় যৌথ ভাবে গবেষণা অনুদান প্রদান করবে।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ইউনাইটেড গ্রুপের সক্রিয় আর্থিক সহায়তায় বিভিন্ন বিষয়ক গবেষণার ক্ষেত্রে গুণগত গবেষণা ও গবেষণা কার্যক্রমকে উন্নীত করার লক্ষে গবেষকদের জন্য গবেষণা ও উন্নয়ন তহবিল প্রদানের অগ্রণী ভূমিকা পালন করে। ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ২০১৯ সাল থেকে ৪৫ মিলিয়ন টাকারও বেশি ফান্ড বিভিন্ন গবেষণায় প্রদান করেছে। ইউআইইউ’র আইএআর জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাগুলির সাথে সম্মেলিত গবেষণা সহযোগিতার পাশাপাশি গবেষণা অনুদান প্রদান করে। বর্তমানে আইএআর বছরে দুবার গবেষণা অনুদান প্রদান করে এবং ৭৫টিরও বেশি গবেষণা প্রকল্প চলমান রয়েছে।

পছন্দের আরো পোস্ট