কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স-এ ই-লাইব্রেরি

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠান গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স-এর জার্নাল প্রকাশ, শুদ্ধাচার পুরস্কার বিতরণ ও ই-লাইব্রেরি উদ্বোধনী অনুষ্ঠান গত (৩০ জুন ২০২২) বৃহস্পতিবার কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ই-লাইব্রেরি উদ্বোধন ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ করেন।

গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স-এর অধ্যক্ষ অধ্যাপক ইসমত রুমিনার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক সেলিনা আখতার স্বাগত বক্তব্য দেন এবং কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সোনিয়া বেগম ধন্যবাদ জ্ঞাপন করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই ই-লাইব্রেরি কলেজের শিক্ষাকার্যক্রমকে ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এক নতুন সংযোজন। এর মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা খুব সহজেই তাদের জ্ঞানের জগৎকে আরও সমৃদ্ধ করতে পারবেন। অন্তর্ভুক্তিমূলক শিক্ষা ও সমতাভিত্তিক উন্নয়ন নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রত্যেক প্রতিষ্ঠানকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন চিন্তা-চেতনার বিকাশ ঘটিয়ে উদ্ভাবনমুখী সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রথমবারের মতো কলেজ কর্তৃক প্রকাশিত জার্নালের মোড়ক উন্মোচন করা হয়। কলেজের ১জন শিক্ষক ও ৩জন কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। এছাড়া, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পছন্দের আরো পোস্ট