ইবি কর্মকর্তাদের লাগাতার কর্মবিরতি

ইবি প্রতিনিধি।

অফিস সময় পরিবর্তনসহ ৩ দফা দাবিতে লাগাতার কর্মবিরতি ঘোষনা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। রোববার দ্বিতীয় দিনের মতো সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন কর্মকর্তারা।

এর আগে গত ২২শে জুন একই দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। তাদের দাবিগুলো হলে- চাকরির বয়সসীমা ৬০ বছর থেকে ৬২ বছরে উন্নিতকরণ, কর্মঘন্টা সকাল নয়টা থেকে বিকেল চারটা এর পরিবর্তে আটটা থেকে দুইটা পর্যন্ত নির্ধারণ এবং বেতন স্কেলের নীতিমালা পরিবর্তন।

Post MIddle

একই দাবিতে গত ফেব্রুয়ারী মাসে আন্দোলনে নামে কর্মকর্তারা। টানা ১১ দিনের কর্মবিরতির পর ভিসির আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা। পরে দাবি পুরণ না হওয়ায় গত ২২শে জুন আবারো কর্মবিরতি পালন করেন কর্মকর্তারা। রোববার কর্মসূচীর দ্বিতীয় দিনে শতাধিক কর্মকর্তা অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

এসময় ভিসিকে উদ্দেশ্য করে কর্মকর্তারা বলেন, আমরা নায্য দাবি আদায়ের জন্য আপনাকে বোঝানোর চেষ্টা করেছি। অনেক তেল মেরেছি। কিন্তু কোন তেলেই আর কাজ হচ্ছে না। আপনাকে আর তেল মারা হবে না। আপনি সিনেমা দেখার জন্য প্রস্তুতি নেন। আমরা আপনাকে সিনেমা দেখাবো।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলম বলেন, গত ফেব্রুয়ারীতে ভিসি স্যারের আশ্বাসের ভিত্তিতে আমরা আমাদের আন্দোলন স্থাগিত করেছিলাম। কিন্তু কয়েক মাস পরেও এর বাস্তবায়ন আমরা দেখিনি। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মবিরতি চলতে থাকবে।

পছন্দের আরো পোস্ট