ইবির প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ঠিকাদারদের মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে তাজমুল জায়িম।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী শহিদ উদ্দিন মো. তারেক ও পরিকল্পনা উন্নয়ন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এইচ এম আলী হাসানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ তুলে মানববন্ধন করেছে স্থানীয় ঠিকাদাররা। রবিবার (১৯ জুন) বেলা ১২ টায় প্রশাসন ভবনের সামনে ইবি ঠিকাদার সমিতির ব্যানারে এ মানববন্ধন করেন তারা।

এসময় তারা বলেন, আমাদের বাপ দাদার জায়গায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু আমাদেরকে বাদ দিয়ে বাইরের ঠিকাদারদের কাজ দিয়ে আমাদের পেটে লাথি মারা হচ্ছে। প্রধান প্রকৌশলী এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক দুজনে মিলে অনিয়ম করে তাদের পছন্দের ঠিকাদারকে কাজ দিচ্ছেন। এভাবে অনিয়ম করে আমাদেরকে বাদ দিয়ে অন্য ঠিকাদারদের কাজ দিলে বিশ্ববিদ্যালয়কে অচল করে দেওয়া হবে। একইসাথে সোমবার প্রকৌশল অফিস ঘেরাও করার ঘোষণা দেন তারা।

Post MIddle

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ঠিকাদার রেজাউল করিম খাঁন, শারাফাত মামুন ও আশিকুর রহমান জাপান। এসময় প্রায় অর্ধশত স্থানীয় ঠিকাদার উপস্থিত ছিলেন।

মাবনবন্ধনে ঠিকাদার রেজাউল করিম খান বলেন, বর্তমান দূর্নীতিবাজ প্রধান প্রকৌশলী প্রশাসনকে ভুল বুঝিয়ে মেগা প্রকল্পের নামে মেগা দূর্নীতি করে চলেছে। স্থানীয় হিসেবে বিশ্ববিদ্যালয়ে আমাদের টাকা, ভর্তি কোটা, চাকরী ও ক্যাম্পাসে কাজ করার দাবি আছে। প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি আমাদের বিষয়টা যদি আমলে না নেন তাহলে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবো।

এবিষয়ে প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মো. তারেক বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল কাজ নীতিমালা অনুযায়ী টেন্ডারের মধ্যমে ঠিকাদারদের প্রদান করা হয়। স্থানীয় ঠিকাদাররা আইনবহির্ভূতভাবে কাজ পাওয়ার চেষ্টা করছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন অনিয়মের সুযোগ না দেয়ায় তারা আমাদের বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ আনতেছে।

পছন্দের আরো পোস্ট