রাবির সাথে ইউজিসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) শিক্ষা ও গবেষণাসহ সামগ্রিক কর্মকান্ডের পরিকল্পনা বিশিষ্ট বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় কক্সবাজারের সিপার্ল হোটেলে এক অনাড়ম্বর আয়োজনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

Post MIddle

রাবি’র পক্ষে রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম ও বিমক’র পক্ষে ভারপ্রাপ্ত সচিব ড. ফেরদৌস জামান চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এসময় অন্যদের মধ্যে রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারসহ বিমক’র চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারবৃন্দসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রাবি উপাচার্য তাঁর বক্তৃতায় বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কর্মকান্ড সংশ্লিষ্ট বিধি-বিধান অনুযায়ী সম্পাদন করা উচিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় স্বায়ত্বশাসিত হলেও আর্থিক বিষয়াদি সরকারের মাধ্যমে আসে। এখানে আর্থিক কর্মকান্ডে সরকারি শৃঙ্খলা অনুসরণ করা উচিত। এক্ষেত্রে কর্ম সম্পাদনে যথাযথ পরিকল্পনা, স্বচ্ছতা ও নীতি-নৈতিকতা বজায় রাখতে হবে। সেক্ষেত্রে এই কর্ম সম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সকল ধরনের সুযোগ-সুবিধা অব্যাহত রাখার আশ্বাস দেন।

পছন্দের আরো পোস্ট