ঢাবিতে আষাঢ় পার্বন ১৪২৯ উদযাপিত

ঢাবি প্রতিনিধি।

বর্ষা ঋতুকে বরণ করে নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে গতকাল (১৫ জুন ২০২২) বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে ‘আষাঢ় পার্বন-১৪২৯’ উৎসব উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী কারুশিল্প মেলার আয়োজন করা হয়।

বিকেলে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি এবং প্রখ্যাত নাট্য ও গণমাধ্যম ব্যক্তিত্ব জনাব ম হামিদ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিশিষ্ট নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শর্মিলা বন্দোপাধ্যায়, ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সিকদার মনোয়ার মুর্শেদ, রিভাইভাল টি-এর ব্যাবস্থাপনা পরিচালক রাহাতুল আশেকিন এবং সাংস্কৃতিক সংসদের সভাপতি সাদিয়া আশরাফী থিজবী ও সাধারণ সম্পাদক জয় দাস বক্তব্য রাখেন। ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প, কবিতা ও উপন্যাস থেকে আমরা নানাভাবে বর্ষা ঋতুর রূপ, বৈচিত্র ও সৌন্দর্য অনুধাবন করতে পারি।

তিনি বলেন, অসাম্প্রদায়িক মূল্যবোধ চর্চায় এবং দেশ ও সমাজে সম্প্রীতি বজায় রাখতে সংস্কৃতিচর্চার গুরুত্ব অপরিসীম। আবহামান বাংলার হাজার বছরের সংস্কৃতিকে সামনে এগিয়ে নিয়ে সংস্কৃতিচর্চা আরও জোরদার করার জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সদস্যদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট