গবিতে সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ

গণবি প্রতিনিধি।

সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এ আয়োজন করা হয়।

শনিবার (১১ জুন) বিকাল ৩ টায় কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবুল হোসেন। এ সময় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে লিচু, জাম, আমলকি, কদবেল, বাতাবি লেবু ও জাম্বুরা গাছের চারা রোপণ করা হয়।

Post MIddle

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে উপাচার্য বলেন, ‘বাংলাদেশে বনভূমির পরিমাণ প্রয়োজন তুলনায় অনেক কম। অথচ বনভূমি পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গবিসাস যে উদ্যোগ নিয়েছে সেটা যুগোপযোগী। আশা করি, প্রতিবছর এ ধারা অব্যাহত থাকবে। এমন কর্মসূচির জন্য গবিসাসকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।’

এ বিষয়ে গবিসাসের সভাপতি অনিক আহমেদ জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ অত্যন্ত জরুরী। তাই প্রতিবছর পরিবেশ দিবসে এ কর্মসূচি পালনের চেষ্টা করি। আমাদের ক্যাম্পাসে যেসব গাছ নাই, তেমন ৬টি প্রজাতির গাছ লাগিয়েছি। আমরা চাই, সকল প্রজাতির গাছে আমাদের ক্যাম্পাস সুশোভিত হোক।

এ আয়োজনে গবিসাসের সহ-সভাপতি মো. রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ, যুগ্ম সম্পাদক মো. আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক ধীরা ঢালী সহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট