বাকৃবিতে “ ক্লিক করো,ক্যারিয়ার গড়ো” কর্মশালা

রায়হান আবিদ,বাকৃবি প্রতিনিধি।

অনলাইনে ক্যারিয়ার গঠন বিষয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে “ ক্লিক করো, ক্যারিয়ার গড়ো” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন মুক্তমঞ্চে কর্মশালাটির আয়োজন করা হয়। ব্র্যাক ইন্সটিটিউট অব স্কীল ডেভেলপমেন্টের (আইএসডি) সহযোগিতায় এবং বাকৃবি ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ওই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।কর্মশালায় বক্তারা বলেন, আইএসডি একটি ই-লার্নিং প্লাটফর্ম। সংস্থাটি মানুষের দক্ষতা উন্নয়ন নিয়ে কাজ করে আসছে। সংস্থাটির সহোযোগিতায় বাকৃবি ক্যারিয়ার ক্লাব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন অনলাইন কোর্সের আয়োজন করে থাকে। আমরা ৩ থেকে ১২ সপ্তাহ মেয়াদী গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডিজাইন, এক্সেলসহ নয়টি অনলাইন কোর্সের ব্যবস্থা করে থাকি। এছাড়া অ্যাসাইনমেন্ট এবং কুইজের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের দক্ষতা যাচাই করা হয়।

Post MIddle

বাকৃবি ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক স্বপ্নীল আহমেদ জাহিন বলেন, বাকৃবি ক্যারিয়ার ক্লাব ও ব্রাক ইন্সটিটিউট অব স্কীল ডেভেলপমেন্ট সংস্থার সহায়তায় আজকের এই আয়োজন। শিক্ষার্থীদের কাছে ক্যারিয়ার ও স্কীল ডেভেলপমেন্টের সুযোগগুলো তুলে ধরেছি।  এখান থেকে শিক্ষার্থীরা নিজেদের পছন্দ মতো কোর্স করবে। যা তাদের ভবিষ্যৎ জীবনে কাজের মান উন্নয়নে ভূমিকা রাখবে। আমরা এই ধরনের আয়োজন আরো করতে চাই।

আইএসডির প্রতিনিধি ইমতিয়াজ আলী সজীব বলেন,  আমরা মূলত কাজ করি তরুণ প্রজন্মকে নিয়ে। তারা যেন নিজেদের দক্ষতা সমৃদ্ধ করতে পারে এবং কর্মক্ষেত্রে নিজেদেরকে এগিয়ে রাখে। এছাড়াও অনেকে প্রফেশনাল ক্যারিয়ারের চেয়ে ফ্রিল্যান্সিং করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। তাদের জন্যও রয়েছে বিভিন্ন অনলাইন কোর্স।

পছন্দের আরো পোস্ট