স্টাডি ইন কানাডা স্কলারশীপ পেল ইউআইইউ’র চার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) চারজন শিক্ষার্থী ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জন্য স্টাডি ইন কানাডা স্কলারশীপ (এসআইসিএস) অর্জন করেছে। যার প্রতিটি মূল্য ১০,২০০ কানাডিয়ান ডলার। এই স্কলারশীপ গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা (জিএসি) দ্বারা অর্থায়িত এবং এটি কানাডায় এক সেমিস্টার এক্সচেঞ্জের মাধ্যমে প্রদান করা হবে।

ইউআইইউ বিবিএ বিভাগের ছাত্রী দিলারা আকতার মেঘলা এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র আহসান রফিক স্কলারশীপ পেয়েছে কানাডার লেকহেড ইউনিভার্সিটিতে। কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী সাদিয়া আহমেদ এবং বিবিএ বিভাগের ছাত্র আবির মোঃ সাদ স্কলারশীপ পেয়েছে কানাডার কনকর্ডিয়া ইউনিভার্সিটি অব অ্যাডমন্টনে।

Post MIddle

ইউআইইউ’র শিক্ষার্থীরা তীব্র প্রতিযোগিতার মধ্যে ৪টি স্কলারশীপ অর্জন করেছে যা, ইউআইইউ’র তথা বাংলাদেশের জন্য একটি গর্বের বিষয়। ইউআইইউ’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টার (সিআইএসি) প্রতিষ্ঠা করেন, যার মূল লক্ষ্য বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সহযোগিতা বাড়ানো ও সেতু বন্ধনে কাজ করা এবং আন্তর্জাতিক চ্যালেঞ্জগুলিকে কমিয়ে আনা। সিআইএসি ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তাবৃন্দদের গ্লোবাল ক্যারিয়ার গঠনের জন্য আন্তর্জাতিক শিক্ষা, বৃত্তি, শিক্ষাদান এবং গবেষণার সহায়তা কাজ করছে।

ইউআইইউ’র ছাত্র-ছাত্রীদের আন্তর্জাতিক সযোগীতার জন্য সিআইএসি অফিসের প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, সহকারী পরিচালক জেনিফার হোসেন এবং সিনিয়র এক্সিকিউটিভ মোঃ ফারুক মিয়া নিষ্ঠা ও দলবদ্ধতার সাথে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

পছন্দের আরো পোস্ট