চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইকিউএসির আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে Team Work, Organizational Behaviour and Office Management শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার প্রথম পর্ব গত (২৯ মে ২০২২) ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাশ রুমে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

চবি আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন চবি নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন এবং চবি লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. আমীর মুহাম্মদ নসরুল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক।

Post MIddle

উপাচার্য কর্মশালায় অংশগ্রহণকারীসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের দায়িত্ব হলো বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-গবেষণায় ও কর্মে এগিয়ে নিয়ে যাওয়া। এ লক্ষ্যে প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনে সচেষ্ট হতে হবে।

তিনি আরও বলেন, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পারস্পরিক সৌহার্দ্য, সম্প্রীতি, শ্রদ্ধাবোধ, সম্মান, আন্তরিকতা সর্বোপরি সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে কর্মক্ষেত্রকে প্রাণচাঞ্চল্যে ভরপুর রাখতে হবে। তাহলেই প্রকৃত সেবা প্রদান করা সম্ভব হবে; বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য সফল হবে।

তিনি আরও বলেন, সকলকে স্মরণ রাখতে হবে অফিসের কার্যক্রম হলো একটি টিম ওয়ার্ক। সকলে সম্মিলিতভাবে কাজের প্রতি আন্তরিক হলে যে কোন জটিল সমস্যা সহজে সমাধান করা সম্ভব হবে। মাননীয় উপাচার্য কর্মশালার সার্বিক সাফল্য কামনা করেন।

পছন্দের আরো পোস্ট