বৃত্তি পেল কুবির ৫৮ জন মেধাবী

বিল্লাল হোসেন স্বাধীন,কুবি প্রতিনিধি ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৬টি অনুষদের বিভিন্ন বিভাগে মোট ৫৮ জন শিক্ষার্থীকে প্রথমবারের মতো বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৪ মে) সকাল ১১ টায় কুবি ভাচুর্য়াল ক্লাস রুমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল’ (আইকিউএসি) কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবি উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রক্টর কাজী মোঃ ওমর সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, স্বল্প পরিমান বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তার জন্য আজ মোট ৫৮ জন শিক্ষার্থীকে চেক প্রদানের মাধ্যমে বৃত্তি প্রদান শুরু হলেও ভবিষ্যতে এর পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। তবে এই বৃত্তি তখনই ফলপ্রসূ হবে যখন শিক্ষার্থীরা তাদের অধিকাংশ সময় পড়াশোনায় অতিবাহিত করবে, জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং সৃষ্টিশীল জ্ঞানের মাধ্যমে তারা সুন্দর আগামী গঠনে অবদান রাখবে।

বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য এই বৃত্তির আয়োজন করা হয়েছে। এই আয়োজনের অংশীদার হিসেবে নিজেকে স্বার্থক মনে করছি। আমরা দেশেকে ভালবাসি, ভালবাসি বিশ্ববিদ্যালয়কে। মেধাবৃত্তির আজকের এই সংখ্যা আগামীতে যেন আরও বৃদ্ধি পায় সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

উল্লেখ্য, মোট ৫৮ জন শিক্ষার্থীর মধ্যে ২০ জনকে মেধাবৃত্তি এবং ৩৮ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট