ঢাবি ও আন্তর্জাতিক শ্রম সংস্থা এবং এবিএফ সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি প্রতিনিধি।

বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের আঘাতজনিত ক্ষেত্রে সহায়তা প্রদানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ও আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ও যুক্তরাষ্ট্রের এবিএফ ইনভেস্টমেন্ট কোম্পানির মধ্যে গত (২৬ এপ্রিল ২০২২) মঙ্গলবার পৃথক দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, আইএলও-এর অফিসার ইন চার্জ মারি লা রোজা এবং এবিএফ-এর কোম্পানি সেক্রেটারি মি. পল লিস্টার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত মি. ফ্রান্সিসকো বেনিতেজ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক ড. দিলারা জাহিদ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ, আইএলও এবং এবিএফ ইনভেস্টমেন্ট কোম্পানি বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের কল্যাণে কাজ করবে। শ্রমিকদের নিরাপত্তা বিষয়ে তারা যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে এবং বিভিন্ন তথ্য-উপাত্ত আদান প্রদান করবে। এছাড়া, তারা গার্মেন্টস শ্রমিকদের জন্য প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে।

পছন্দের আরো পোস্ট