অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু কল্যাণ ট্রাস্টের সচিব নিযুক্ত

সাবেক ছাত্রনেতা, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের অধিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব হিসেবে টানা পঞ্চমবারের মতো নিযুক্ত হয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করে। পদাধিকার বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ভাইস-চেয়ারম্যান। ইতিপূর্বে শাহজাহান আলম সাজু আরো চার মেয়াদে ১২ বছর এ দায়িত্ব পালন করেছেন।

তিনি কল্যাণ ট্রাস্টের সচিব হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে কল্যাণ ট্রাস্টকে ব্যাপক সংস্কার করেন। তাঁর অক্লান্তিক প্রচেষ্টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কল্যাণ ট্রাস্টের ডিজিটাল সেবা কার্যক্রম উদ্বোধন করেন এবং অনলাইন ব্যবস্থায় শিক্ষক কর্মচারীদের নিজস্ব ব্যাংক একাউন্টে ইএফটি এর মাধ্যমে কল্যাণ সুবিধা প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট অনলাইন ব্যবস্থায় শিক্ষক কর্মচারীগণের কল্যাণ সুবিধার আবেদন গ্রহণ এবং তাঁদের নিজস্ব ব্যাংক একাউন্টে ইএফটি এর মাধ্যমে কল্যাণ সুবিধা প্রেরণ করছে। তাঁর দায়িত্বগ্রহণের পূর্বে ১৮ বছরে কল্যাণ সুবিধা প্রদান করা হয়েছে ২৭৯ কোটি টাকা অথচ তিনি দায়িত্বগ্রহণের পর চার মেয়াদে গত ১২ বছরে অবসরপ্রাপ্ত ১ লক্ষ ৩৪ হাজার ৭০২ জন শিক্ষক কর্মচারীদের মধ্যে প্রায় ৩ হাজার ৩৫২ কোটি টাকার রেকর্ড পরিমাণ কল্যাণ সুবিধার অর্থ প্রদান করেন।

Post MIddle

উল্লেখ্য, সাবেক কারানির্বাচিত ছাত্রনেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রী সংসদের সহসভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ কেন্দ্রীয় উপকমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু-কে পঞ্চমবারের মতো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব নিযুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বুধবার অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের নিকট যোগদান করেন।

পছন্দের আরো পোস্ট