ঢাবি ভিসির সাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধির সাক্ষাৎ

ঢাবি প্রতিনিধি।

বাংলাদেশে নিযুক্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র প্রতিনিধি ড. বর্ধন জং রানা আজ (৬ এপ্রিল ২০২২) বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

Post MIddle

সাক্ষাৎকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১৯৭২ সালে সদ্য স্বাধীনতাপ্রাপ্ত বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সেবার মৌলিক অধিকার প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনন্য অবদানের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, কোভিড-১৯ মহামারি মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকও অসাধারণ ভূমিকা পালন করেছেন।

এই ভূমিকার জন্য উপাচার্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস-এর ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদাপূর্ণ কোন বিশেষ অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানোর সদিচ্ছা ব্যক্ত করেন। এক্ষেত্রে তিনি ঢাকাস্থ বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র প্রতিনিধির সহযোগিতা চান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র সকল গাইডলাইন অনুসরণ করে বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় অসাধারণ সাফল্য অর্জন করেছেন বলেও উপাচার্য উল্লেখ করেন।

পছন্দের আরো পোস্ট