কুবিতে নানা আয়োজনে শেষ হলো রসায়ন সপ্তাহ

বিল্লাল হোসেন স্বাধীন,কুবি প্রতিনিধি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রসায়ন বিভাগে ‘ন্যানো ক্যালেস্টার’ উপর সেমিনার, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী ও বৃক্ষ রোপণের মাধ্যমে সাতদিন ব্যাপী ‘রসায়ন সপ্তাহ-২০২২’ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ ( রবিবার) রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সেমিনার কক্ষে এ আয়োজনের মধ্যে দিয়ে সমাপ্তি ঘোষণা করা হয়।

সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইউজিসি প্রফেসর ও গবেষক ড. শরীফ এনামুল কবির। প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খলিফা মোহাম্মদ হেলাল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী।

Post MIddle

বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মাজেদ পাটোয়ারী বলেন, আমাদের শিক্ষার্থীরা গত সাতদিন যাবৎ খেলাধুলা করেছে। আজকে সমাপনী হিসেবে বাংলাদেশের একজন বৈজ্ঞানিক প্রফেসর ড. শরীফ এনামুল কবির চৌধুরীকে বক্তা রেখে একটি সেমিনার আয়োজন করেছি এবং বিকালে সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে শেষ হবে।

বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমাম বলেন, গত ১৫ তারিখে আমরা ‘রসায়ন সপ্তাহ-২০২২’ এ উদ্বোধনী অনুষ্ঠান শুরু করি। শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশের বৈজ্ঞানিক প্রফেসর ড. শরীফ এনামুল কবির ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন স্যারকে গুণীজন সম্মাননা দিয়েছি। এটা আমাদের বিভাগ আগেও দিয়েছি এবং এটা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সারাদিনের আয়োজনে ছিল আনন্দ র‍্যালি, বৃক্ষ রোপণ, আলোচনা সভা, গবেষণা বিষয়ক সেমিনার, গুণীজন সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মাধ্যমে ‘রসায়ন সপ্তাহ-২০২২ ‘ সমাপ্ত হয়।

পছন্দের আরো পোস্ট