খুবিতে শেষ হলো ই-নথি বিষয়ক ৩য় প্রশিক্ষণ

খুবি প্রতিনিধি।

আজ ২৫ মার্চ (শুক্রবার) খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি ল্যাবে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে কর্মকর্তাদের ই-নথি শীর্ষক প্রশিক্ষণ (তৃতীয় ধাপ) শেষে সনদপত্র বিতরণ করা হয়েছে।

Post MIddle

বিকাল ৪.৩০টায় প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি বলেন, উন্নত বিশ্বের মতো হতে গেলে সকল পর্যায়ের কাজে গতিশীলতা আনতে হবে। এজন্য ই-নথি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আগামী জুলাই মাসের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে ই-নথি চালু করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, ই-নথির মাধ্যমে কাজের দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সম্ভব হবে। ফাইল আটকে রেখে কাজে বিলম্ব ঘটানো একপ্রকার দুর্নীতি। ই-নথি চালু হলে এই ধরনের ঘটনা কমিয়ে দেশের উন্নয়নে আরও বেশি অবদান রাখা সম্ভব হবে।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে ই-নথি বিষয়ে ব্রিফ করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আইএমসিটির উপ-পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনির উল্লাহ ও প্রোগ্রামার/সিস্টেম ইঞ্জিনিয়ার দিজেন্দ্র চন্দ্র দাশ। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপ-রেজিস্ট্রার নাহিদ পারভীন এবং সহকারী রেজিস্ট্রার মোঃ আবদুর রহমান। তৃতীয় ধাপের প্রশিক্ষণে ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট